,

হাতকড়াসহ হবিগঞ্জ আদালতের বারান্দা থেকে মাদক মামলার আসামির পলায়ন

জুয়েল চৌধুরী : হবিগঞ্জ চীফ জুডিসিয়াল আদালতের বারান্দা থেকে হাতকড়া পরিহিত অবস্থায় রাজু মিয়া (২৪) নামের এক আসামী পালিয়ে গেছে। এ ঘটনা নিয়ে জেলা জুড়ে সর্বত্র তোলপাড় শুরু হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ কোর্ট হাজত থেকে একদল পুলিশ তাকে নিয়ে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের আদালতে নিয়ে যান। সেখানে পুলিশ তাকে ৫ দিনের রিমান্ড আবেদন করে। রিমান্ড মঞ্জুরের খবর শুনে পুলিশ আসামিকে আদালত থেকে নামিয়ে আসার সময় বারান্দা থেকে পালিয়ে যায়। মুহুর্তের মধ্যেই আদালতপাড়ায় হৈ হুল্লুড় শুরু হয়। পুলিশ আসামি ধরতে তল্লাশী শুরু করে। কিন্তু শেষ পর্যন্ত তারা ব্যর্থ হয়।
বিষয়টি আদালতের নজরে এলে আইনজীবি ও বিচারপ্রার্থীদের মাঝে আতংক দেখা দেয়। রাত ১০টায় এ রিপোর্ট লেখাকালে বিশ^স্থ একটি সূত্র জানিয়েছে, পালিয়ে যাওয়া আসামি ধরতে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ। এ ছাড়া পুলিশ সুপার একটি তদন্ত কমিটিও গঠন করেছেন। কোর্টের পেশকার রামেন্দ্র দাশ জানান, গত ৩১ আগস্ট বৃহস্পতিবার ভোররাতে মাধবপুর থানার হরষপুর রেল স্টেশন বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজুকে গ্রেফতার করে র‌্যাব-৯। সে উপজেলার শিবরামপুর গ্রামের মোঃ চাঁন বাদশা মিয়ার পুত্র। রাজু একজন পেশাদার মাদক কারবারি। সে সীমান্ত এলাকা থেকে মাদক এনে পুরো জেলায় ছড়িয়ে দিতো। তাকে ধরতে র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় এবং ২৬৪ বোতল ফেন্সিডিলসহ তাকে হাতেনাতে গ্রেফতার করে। পরে মাধবপুর থানা পুলিশ রাজুর বিরুদ্ধে আদালতে ৫ দিনের রিমান্ড আবেদন করে। গতকাল বৃহস্পতিবার রিমান্ড শুনানীর দিন ধার্য্য ছিলো।


     এই বিভাগের আরো খবর